চিটাগাং চেম্বারের পরিচালক সৈয়দ জামালের মৃত্যু….

নিজস্ব প্রতিবেদকঃ৩১মে

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র প্রাক্তন সহ-সভাপতি ও বর্তমান পরিচালক সৈয়দ জামাল আহমেদ ৩১ মার্চ সকালে নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না…….রাজিউন)। তাঁর মৃত্যুতে চেম্বার পরিচালকমন্ডলীর পক্ষে সভাপতি মাহবুুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন গভীর শোক প্রকাশ করেছেন। সৈয়দ জামাল আহমেদ ২০১৩-১৪, ২০১৫-১৬ এবং ২০১৭-১৮ মেয়াদে অত্র চেম্বারের সহ-সভাপতি, ২০১৯-২১ বর্তমান মেয়াদের পরিচালক এবং সিআইটিএফ-২০২০ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত ছিলেন।
এই দায়িত্ব পালনকালে তিনি চট্টগ্রামের ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে সচেষ্ট ছিলেন। পাশাপাশি তিনি চিটাগাং চেম্বারের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাঁর মৃত্যুতে অত্র অঞ্চলের ব্যবসায়ী সমাজ এক নিবেদিত প্রাণ নেতৃত্ব হারিয়েছে। তিনি নর্থওয়েষ্ট শিপিং লাইন, নর্থওয়েষ্ট সিকিউরিটি লিঃ এবং সুফী এন্টারপ্রাইজ লিঃ’র ম্যানেজিং ডাইরেক্টর ছিলেন। ইতিপূর্বে তিনি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়া সৈয়দ জামাল আহমেদ পশ্চিম পটিয়া এ জে চৌধুরী কলেজের গভর্ণিং বডির সদস্য, দৌলতপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, একজন শিক্ষানুরাগী ও সমাজহিতৈষী হিসেবেও সুপরিচিত।

তাঁর মৃত্যুতে যে শোক ও শুন্যতার সৃষ্টি হয়েছে তা যাতে পরিবারের সদস্যবৃন্দ সহ্য করতে পারেন সেজন্য পরম করুণাময় আল্লাহ্তা’লার রহমত কামনা করেন। উল্লেখ্য, ৩১ মার্চ রোববার বাদ জোহর পটিয়াস্থ দৌলতপুর গ্রামের কাজী বাড়ীতে মরহুমের নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ২ ছেলে, স্ত্রী, আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

চেম্বার প্রেসিডিয়াম শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিদেহী আত্মার মাগফেরাতের জন্য দোয়া করেন। এছাড়া চেম্বার কার্যালয়ে খতমে কোরআন এবং পরবর্তীতে দোয়া অনুষ্ঠিত হয়।

এ সময় সৈয়দ জামাল আহমেদ ও চেম্বারের প্রাক্তন পরিচালক ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরী এবং প্রাক্তণ পরিচালক নাজমুল হক মিয়ার মৃত্যুতেও রুহের মাগফেরাত কামনা করে চেম্বার সহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান ও নেতৃবৃন্দরা শোক প্রকাশ করেছেন।
আজ(৩১মে) রোববার বিকেলে চেম্বারের সচিব এক প্রেস বার্তায় তিন পরিচালকের মৃত্যু বিষয় টি নিশ্চিত করেছেন। তিন জনের জানাজা ওদাফন নিজ নিজ পারিবারিবক কবরস্থানে সম্পন্ন হয় বলে জানাই। জানা গেছে সৈয়দ জামাল-কর্নফুলি উপজেলা আঃলীগের সভাপতি ছিলেন।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button