অর্থ ও বাণিজ্যবিশেষ খবর

হিলি স্থলবন্দরে ১২ আমদানিরকারক পেলেন আলু আমদানির অনুমতি

 

দিনাজপুর, ২ নভেম্বর, ২০২৩ (বাসস): জেলার হিলি স্থলবন্দরে ১২ আমদানিকারক পেলেন ভারত থেকে আলু আমদানির অনুমতি। আমদানিকারকরা এই স্থলবন্দর দিয়ে সাড়ে ১২ হাজার টন আলু আমদানি করবেন।
হিলি স্থলবন্দর কাস্টমস বিভাগের উপ-কমিশনার বাইজিদ আহম্মেদ জানান, বাণিজ্য মন্ত্রণালয় দেশের বাজারে আলুর মূল্য লাগাহীন হারে বৃদ্ধি পাওয়ায় আলু আমদানি করা সিদ্ধান্ত গ্রহণ করেছে। এর মধ্যে ১৯ হাজার টন আলু আমদানি অনুমতি দিয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। তিনি বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আলু আমদানি অনুমতি দেয়ার পর হিলি স্থলবন্দরে ১২ জন আমদানিকারক সাড়ে ১২ হাজার টন আলু আমদানি করতে এল সি খুলেছেন। শিগগিরই এই স্থলবন্দর দিয়ে ভারত থেকে দেশে আলু প্রবেশ করবে। এছাড়া বেনাপোল ও সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে আমদানিকারকরা আলু আমদানি করবে। দেশে বাজার স্থিতি রাখতে সরকার এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
হিলি স্থলবন্দর পোর্ট উপ-সহকারী উদ্ভিদ সঙ্গ নিরোধ কর্মকর্তা ইউসুফ আলী বুধবার বিকেলে মোবাইল ফোনে জানান, দেশের বাজারে আলুর মূল্য স্বাভাবিক রাখতে ভারত থেকে আলু আমদানির সিদ্ধান্ত নেয় সরকার। বেশ কয়েকজন আমদানিকারক আইপির আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে হিলি স্থলবন্দরের ১২ জন আমদানিকারককে সাড়ে ১২ হাজার টন আলু আমদানির আইপি দেওয়া হয়েছে। তারা দু-একদিনের মধ্যেই আলু আমদানির করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button