কোরিয়া থেকে “বঙ্গবন্ধুর কী নোট” উপস্থাপন করবেন জাতিসংঘের বান কি মুন

অসীম বিকাশ বড়ুয়া,দক্ষিণ কোরিয়া থেকে
গত শুক্রবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুনের সাথে ‘বঙ্গবন্ধুর লেকচার সিরিজে’র চতুর্থ পর্বে বঙ্গবন্ধুর ওপর কী নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখার জন্য বৈঠক করেছেন বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম।এ সময় তিনি  বঙ্গবন্ধুর ‘কী নোট’ উপস্থাপনে আগ্রহ প্রকাশ করায় মুনের প্রতি কৃতজ্ঞতা জানান।সিউলের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে কোরিয়া থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বঙ্গবন্ধুর ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বান কি মুন।
জানা গেছে,গত বছরের পহেলা  ডিসেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ‘বঙ্গবন্ধু লেকচার সিরিজ ।
বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে আগামীকাল ১৫ মার্চ ঢাকার ফরেন সার্ভিস একাডেমীর মাল্টিপারপাস হলে সকাল ১০টা ৫৫ মিনিটে এবং দঃ কোরিয়ার সময় দুপুর ১ টা ৫৫ মিনিটে অনুষ্ঠিত হবে চতুর্থ লেকচার সিরিজ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  পররাষ্ট্র মন্ত্রী ডঃ এ কে আবদুল মোমেন এমপি , বিশেষ অতিথি হিসেবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন(সিনিয়র সচিব) উপস্থিত থাকবেন।
বাংলাদেশে নিযুক্ত দঃ কোরিয়ার রাষ্ট্রদূত লী জ্যাং কিউন সম্মানিত অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এছাড়াও দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল থেকে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম আলোচনা অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিবেন।
সিউল দূতাবাসের পক্ষ থেকে জুম লিংক আইডি 92460011958 এবং পাসওয়ার্ড 15032021 এর মাধ্যমে চতুর্থ “বঙ্গবন্ধু লেকচার সিরিজে”র অনুষ্ঠানে যুক্ত  হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।
Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button