চট্টগ্রামশীর্ষ নিউজ

দীর্ঘ ৭ বছর পর রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সম্মেলন

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: প্রায় ৭ বছর পর আগামী ২৩ সেপ্টেম্বর রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাইফুর রহমান সোহাগ ও সদস্য নিয়াজ মোরশেদ এলিট, উত্তর জেলা যুবলীগের সভাপতি এসএম রাশেদুল আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান ও সিনিয়র সহ-সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজুসহ কেন্দ্রীয় যুবলীগ, চট্টগ্রাম উত্তর-দক্ষিণ ও মহানগর যুবলীগের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ২০১৭ সালের ২৯ এপ্রিল সর্বশেষ উপজেলা যুবলীগের সম্মেলন হয়েছিল। তিন বছরের জন্য এই কমিটি গঠিত হলেও দীর্ঘ প্রায় ৭ বছরেও আর সম্মেলন হয়নি।
আগামী ২৩ সেপ্টেম্বর উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা শুরু হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা নিয়ে কর্মী-সমর্থকদের মধ্যে নানা হিসাব-নিকাশ চলছে। সম্ভাব্য সভাপতি-সম্পাদক পদবী প্রত্যাশী যুবলীগের নেতৃবৃন্দের ব্যানার-ফেস্টুন ছেয়ে গেছে কাপ্তাই সড়কে রাউজান তাপবিদ্যুৎ হতে চন্দ্রঘোনা পর্যন্ত। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ নিজ নেতার পক্ষে প্রচারণা চালাচ্ছেন অনেকে। ইউনিয়ন থেকে শুরু করে জেলা পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে আলোচনা হচ্ছে নতুন ও পুরাতন নেতাদের কর্মকীর্তি নিয়ে। রাঙ্গুনিয়ার রাজনৈতিক অঙ্গনে তৃনমূল পর্যায়ে, মাঠে-ঘাটে, চায়ের দোকানে সম্মেলনের আমেজকে গিরে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। কারা হচ্ছেন আগামী যুবলীগের কর্ণধার তা নিয়ে চলছে আলোচনা। সম্ভাব্য প্রার্থীদের তালিকায় রয়েছে বর্তমান সাধারণ সম্পাদক মোঃ ইউনুচ, সিনিয়র সহ সভাপতি বদিউল খায়ের লিটন, সহ-সভাপতি ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, জাকিরুল ইসলাম জাকের, তৌহিদুল ইসলাম, মোঃ সোহেলসহ বর্তমান দায়িত্বশীলদের পাশাপাশি নাম শুনা যাচ্ছে সাবেক একাধিক ছাত্রলীগ নেতাদেরও। তবে পরিচ্ছন্ন ও সাংগঠনিক নেতৃবৃন্দদের উপজেলা যুবলীগের নেতৃত্বে আনার দাবি তৃণমূল নেতৃবৃন্দের ।
উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম রাশেদুল আলম বলেন, সম্মেলন একটি সংগঠনের সাংগঠনিক প্রক্রিয়া। এটির মাধ্যমে একদিকে যেমন নতুন নেতৃত্ব সৃষ্টি হয় এবং অন্যদিকে সংগঠনকে গতিশীল করতে ভূমিকা রাখে। রাঙ্গুনিয়াসহ চট্টগ্রামের অন্যান্য উপজেলার মেয়াদ উত্তীর্ণ কমিটির সম্মেলন যথাসময়ে অনুষ্টিত হবে।
সম্মেলন নিয়ে রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক মোঃ ইউনুচ বলেন, দীর্ঘ ৭ বছর পর সম্মেলনকে ঘিরে যুবলীগের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে, গত ২০১৭ সালে সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়ার পর রাঙ্গুনিয়ার যুব সমাজকে সুসংগঠিত করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কেন্দ্রীয় কর্মসূচি ও জাতীয় কর্মসূচি যথাযথ পালন করেছি। রাঙ্গুনিয়া গণমানুষের নেতা তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক একাদ্বারে অবিচ্ছেদ্যভাবে যুব যুবলীগকে সু সংগঠিত করে মানবিক কাজে নিয়োজিত রেখেছি। আগামী সম্মেলনে আমি সভাপতি পদবীতে প্রত্যাশী, সভাপতি হিসেবে দায়িত্ব পেলে রাঙ্গুনিয়ার মন্ত্রী মহোদয়ের হাতকে শক্তিশালী করে যুবলীগকে আরো সুসংগঠিত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা মার্কাকে বিপুল ভোটে নির্বাচিত করে উন্নয়নের দ্বারাকে অব্যাহত রাখতে সহযোগিতা করব।
রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাসির উদ্দিন আহমেদ বলেন, ২৮ বছর ধরে রাজনীতি রাজপথে আছি, ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি দায়িত্ব পালন করেছি সেই অভিজ্ঞতা ও নির্বাচনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সাংগঠনিকভাবে যুবলীগকে সুসংঘটিত করে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button