শিক্ষাসংগঠন সংবাদ

স্টার স্পটলাইট: শিশুদের প্রতিভা দেখানোর প্লাটফর্ম

 

[ঢাকা, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪] শিশুদের প্রতিভা সকলের সামনে তুলে ধরতে ‘স্টার স্পটলাইট’ প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল। আগামী ২২ ও ২৪ ফেব্রুয়ারি বেলা ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই প্রতিযোগিতা আয়োজিত হবে। এতে চিত্রাঙ্কন, নাচ, সঙ্গীত, কবিতা, গণিত, বৈজ্ঞানিক উদ্ভাবনের মতো আরও নানান বিষয়ে নিজেদের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবে ২ থেকে ৮ বছর বয়সী শিশুরা।

রাজধানী ঢাকার নিউ ইস্কাটনের ৩৮/২/বি, দিলু রোডে অবস্থিত নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল ক্যাম্পাসে আয়োজিত এই প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কনটেন্ট নির্মাতা ও শিল্পী মাসুদা খান।

সুপ্ত প্রতিভা খুঁজে বের করা ও তা সবার সামনে তুলে ধরার মাধ্যমে শিশুদের বিকশিত করতেই এই মনোজ্ঞ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। শিশুদের আত্মবিশ্বাস বাড়ানো এবং সকলের অংশগ্রহণে সুষ্ঠ শিক্ষার পরিবেশ নিশ্চিত করাই এই আয়োজনের লক্ষ্য। প্রতিযোগিতাটি দুইটি বিভাগে আয়োজিত হবে; একটি ২ থেকে ৫ বছর বয়সীদের জন্য, অন্যটি ৬ থেকে ৮ বছর বয়সীদের জন্য। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে স্কলারশিপ ও সার্টিফিকেট পাবে। প্রথম পুরস্কার বিজয়ীরা স্কুলে একদম ফ্রি ভর্তি হওয়ার সুযোগের পাশাপাশি, টিউশন ফি’র ক্ষেত্রে ২৫ শতাংশ স্কলারশিপ পাবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ীদের জন্যও নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলে ভর্তি ফি ছাড়া ভর্তি হওয়ার সুযোগ রয়েছে; এছাড়াও, তারা টিউশন ফি’র ক্ষেত্রে যথাক্রমে ২০ ও ১৫ শতাংশ স্কলারশিপ পাবে। দুইটি বিভাগে মোট ছয়জন শিক্ষার্থীকে এই পুরস্কার প্রদান করা হবে।

চিত্রাঙ্কন বিভাগে অংশ নেয়া শিশুদের ছবি আঁকার জিনিসপত্র সাথে করে নিয়ে আসতে হবে। একইভাবে, সঙ্গীত বিভাগে অংশ নিতে শিশুদের নিজেদের বাদ্যযন্ত্র সাথে আনতে হবে। তবে, স্কুলের পক্ষ থেকে আর্ট পেপার ও সাউন্ড সিস্টেম সরবরাহ করা হবে।

এ বিষয়ে নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ক্রিস্টাল জাউগ বলেন, “শিশুদের প্রতিভা ও সৃজনশীলতা সবার সামনে তুলে ধরতে এই প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত উচ্ছ্বসিত। আমরা আশাবাদী, এই ধরনের প্রতিযোগিতার মাধ্যমে তাদের মধ্যে আত্মবিশ্বাস ও প্রয়োজনীয় দক্ষতা গড়ে উঠবে। একইসাথে, অপরিচিত মানুষের সামনে নিজেকে তুলে ধরার ক্ষেত্রে তাদের সংকোচও কেটে যাবে। শিশুদের অংশগ্রহণে প্রতিযোগিতার দিন আনন্দময় করে তোলার অপেক্ষায় রয়েছি আমরা।”

ছোট্ট সোনামণির প্রতিভা সবার সামনে তুলে ধরতে ২১ ফেব্রুয়ারির মধ্যে এই ফর্মটি পূরণ করে প্রতিযোগিতায় আপনার শিশুর অংশগ্রহণ নিশ্চিত করুন – https://forms.gle/nhcrMv6eLpckhYVY8। বিস্তারিত জানতে এই নম্বরে যোগাযোগ করুন – ০১৮৮৬৮৬৮৪৫২।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button