শত ভাগ জনবল কাজে লাগালেই উন্নয়ন সম্ভব-বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান

প্রেসবিজ্ঞপ্তি

কক্সবাজার, ০৫ সেপ্টেম্বর,২০২১ইংঃ বাংলাদেশরেডক্রিসেন্টসোসাইটিরচেয়ারম্যানমেজরজেনারেল (অবঃ) এ টিএমআব্দুলওয়াহহাবআজ৫ই সেপ্টেম্বর ২০২১ কক্সবাজারেএসেপৌঁছেছেন।আগামী ৫ থেকে ৮ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ততিনিকক্সবাজারেরোহিঙ্গাদেরজন্যপরিচালিতপপুলেশনমুভমেন্টঅপারেশনের (পিএমও) এবংমিয়ানমাররিফিউজিরিলিফঅপারেশন (এমআরআরও) এরবিভিন্নকার্যক্রমেঅংশগ্রহনকরবেন।
চারদিনেরএইসফরেতারসঙ্গেআছেন, রেডক্রিসেন্টএরভাইস-চেয়ারম্যানজনাবনূরউররহমান, ট্রেজারারজনাবএম এ সালাম, ব্যবস্থাপনাপর্ষদেরসদস্য, জনাবসালাহউদ্দিনআহমেদ ও জনাবমনজুরুলইসলাম, মহাসচিবজনাবমোঃফিরোজসালাউদ্দিন, উপমহাসচিবজনাবমোঃরফিকুলইসলাম, এবংসোসাইটিরসকলপরিচালকবৃন্দ, ইন্টারন্যাশনালফেডারেশনঅবরেডক্রসঅ্যান্ডরেডক্রিসেন্টসোসাইটিসএরবাংলাদেশপ্রধানজনাবসঞ্জীবকুমারকাফলেএবংচেয়ারম্যানএরব্যাক্তিগতসহকারীজনাবরাকিবুলহাসান।
আজকক্সবাজারেআগমনেরপরতিনি কক্সবাজার ইউনিটকার্যালয়েরকর্মকর্তাদেরসাথেমতবিনিময়করেন। এইসভায়কক্সবাজারেরইউনিটনির্বাহীকমিটিরকর্মকর্তাদেরসাথেগুরুত্বপূর্ণআলোচনাকরেন।
আলোচনাসভায়তিনিবলেন, “রেডক্রিসেন্টেরপ্রতিটিইউনিটকরোনামোকাবেলায়সরকারেরসহযোগিতায়সর্বাধিকগুরুত্বপূর্ণভূমিকারেখেছে। প্রতিটিভ্যাক্সিনেশনসেন্টারেভলান্টিয়ারগণনিরবিচ্ছিন্নসেবাঅব্যাহতরেখেছে। যেভাবেপ্রতিটিজেলাতেইউনিটথেকেঅক্সিজেন, এম্বুলেন্স, হাই-ফ্লোক্যানুলাসরবরাহেসহায়তাকরেছেতাঅনস্বীকার্য। সরকারকরোনামোকাবেলায়সফলভাবেসংক্রমণেরমাত্রানিয়ন্ত্রণকরছে। আশাকরাযাচ্ছে, অচিরেইএইমাত্রানামমাত্রমানেনেমেআসবে। “
তিনিআরওবলেন, “বাঙ্গালীজাতিহিসেবেআমরাএকত্রিতহয়েকাজকরলে, রোহিঙ্গাসংকটমোকাবেলাকঠিননয়। সমাজগঠন ও অগ্রযাত্রায়নারীপুরুষউভয়েরভূমিকাগুরুত্বপূর্ণ। শুধুমাত্র ৫০ভাগ জনবলযদিকাজেলাগে, তাহলেদেশপিছিয়েযাবে। শতভাগকেইকাজেলাগাতেহবে। “
মাননীয়চেয়ারম্যানমহোদয়আগামিকাল৬ সেপ্টেম্বরহোটেলরয়্যালটিউলিপেআয়োজিতপিএমওএরলেসনসলার্নডকর্মশালাউদ্বোধনকরবেন। এরপরতিনিটেকনাফেরনির্মাণাধীনমা ও শিশুস্বাস্থ্যসেবাকেন্দ্রপরিদর্শনকরবেনএবংস্থানীয়দেরমাঝেনগদসাহায্যবিতরণকরবেন। ঐদিনসন্ধ্যায়তিনিআরআরআরসি,জেলাপ্রসাশক, সিভিলসার্জন, ইউএনএইচসিআরপ্রতিনিধি, আইএসসিজিপ্রতিনিধি ও অন্যান্যদেরসাথেনৈশভোজেঅংশগ্রহণকরবেন।
৭ সেপ্টেম্বরকক্সবাজারেররোহিঙ্গাকার্যক্রমেঅংশগ্রহণকারীসকলরেডক্রস ও রেডক্রিসেন্টসোসাইটিরপ্রতিনিধিদেরসাথেআলোচনাসভারউদ্বোধনকরবেন।এরপরতিনিবাস্তুচ্যুতদেরক্যাম্পেরেডক্রিসেন্টেরকার্যক্রমপরিদর্শনেযাবেন।
৮ সেপ্টেম্বরপিএমওও এমআরআরওএরআলোচনাসভাশেষেঢাকাপ্রত্যাবর্তনকরবেন।
উল্লেখ্য, ১৯৯২ সালথেকেচলমানমিয়ানমাররিফিউজিরিলিফঅপারেশন (এমআরআরও)এবং২০১৭সালেশুরুহওয়াচলমানপপুলেশনমুভমেন্টঅপারেশনেরঅংশহিসাবে, বাংলাদেশরেডক্রিসেন্টসোসাইটি, আইএফআরসিএবংঅন্যান্যদেশেররেডক্রসরেডক্রিসেন্টসোসাইটিরসহায়তায়ক্যাম্পেবসবাসকারীএবংস্থানীয়জনগোষ্ঠীরউভয়কেইস্বাস্থ্যসেবা, পরিচ্ছন্নতাওস্বাস্থ্যবিধি; আশ্রয়ন, জীবিকাওমৌলিকচাহিদাএবংদুর্যোগঝুঁকিহ্রাসকার্যক্রমেরপাশাপাশিনারীওসর্বাধিকঝুঁকিগ্রস্তসম্প্রদায়েরসুরক্ষাসহায়তাকার্যক্রমপরিচালনাকরছে।২০১৭সালেঅপারেশনশুরুথেকেএযাবৎ, বিডিআরসিএসপ্রায়দশলক্ষমানুষকেমানবিকসহায়তাপ্রদানকরেছে।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button