শেখ হাসিনা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক প্রস্তাবিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সরেজমিন পরিদর্শন

সংবাদ বিজ্ঞপ্তি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক ঢাকা জেলার সাভারস্থ শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউট এবং মানিকগঞ্জ জেলায় প্রস্তাবিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সরেজমিন পরিদর্শন।

ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০২১ খ্রিষ্টাব্দ:

একাদশ জাতীয় সংসদের ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এর নেতৃত্বে আজ কমিটি ঢাকা জেলার সাভারস্থ শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউট এবং মানিকগঞ্জ জেলায় প্রস্তাবিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সরেজমিনে পরিদর্শন করেন।

কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, হুইপ মাহবুব আরা বেগম গিনি, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম পরিদর্শনে অংশগ্রহণ করেন।

সভাপতির বিশেষ আমন্ত্রণে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স.ম. রেজাউল করিম এবং স্থানীয় সংসদ সদস্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

কমিটি শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউট পরিদর্শন শেষে ইন্সটিটিউটের অডিটিরিয়ামে এক সভায় মিলিত হয় এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনস্থ শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউটকে ৩.৩৮ একর জমি হস্তান্তর বিষয়ক সমঝোতা স্বাক্ষর সম্পন্ন হয়।

কমিটি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে জমি হস্তান্তর করায় ধন্যবাদ জ্ঞাপনসহ দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করে।

কমিটি মানিকগঞ্জ জেলায় প্রস্তাবিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের জমি সরেজমিন পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করে এবং ফিসিবিলিটি স্টাডি প্রাপ্তি সাপেক্ষে স্টেডিয়ামটির নির্মাণ কাজ চলতি অর্থবছরে শুরু করবে মর্মে অবহিত করে।

মানিকগঞ্জ জেলার শিবালয় থানায় প্রস্তাবিত আন্তর্জাতিক স্টেডিয়ামটির নাম শেখ হাসিনা স্টেডিয়াম নামকরণের জন্য কমিটি সুপারিশ করে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউট এর মহাপরিচালক, জাতীয় যুব ক্রীড়া পরিষদের সচিব, জেলা প্রশাসক ও পুলিশ সুপার মানিকগঞ্জসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ পরিদর্শনে অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button