একাদশ জাতীয় সংসদের ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৮তম বৈঠক অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি

ঢাকা, ১৩ সেপ্টেম্বর ২০২১ খ্রিষ্টাব্দ:

একাদশ জাতীয় সংসদের ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৮তম বৈঠক আজ কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি) এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমিন, অসীম কুমার উকিল, সুবর্ণা মুস্তাফা এবং সেলিনা ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে একাদশ জাতীয় সংসদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মাসুদা এম, রশীদ চৌধুরী’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয়।

মাসুদা এম, রশীদ চৌধুরী’র মৃত্যুতে একটি শোকপ্রস্তাব কমিটিতে উত্থাপন করা হয় এবং প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। তাঁর মৃত্যুতে দেশ একজন অভিজ্ঞ শিক্ষাবিদ, রাজনীতিবিদ এবং নিবেদিতপ্রাণ সমাজসেবককে হারালো বলে বৈঠকে উল্লেখ করা হয়।

বৈঠকে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং তাঁর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

পরবর্তীতে সদস্যের মৃত্যুতে কমিটির বৈঠক মূলতবী ঘোষণা করা হয়।

উল্লেখ্য, মাসুদা এম, রশীদ চৌধুরী আজ ১৩ সেপ্টেম্বর ভোর ৩.৩০ টায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক অধ্যাপক এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button