একদিন সবাই পাকিস্তানের বিপক্ষে খেলতে লাইনে দাঁড়াবে: রমিজ রাজা

কঠিন সময় পার করছে পাকিস্তান ক্রিকেট। প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়ে না খেলেই ফিরে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজটি মাঠে বল গড়ানোর কয়েক মুহূর্ত আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিলের ঘোষণা দেওয়া হয়। মূলত নিরাপত্তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কিউই টিম।

শেষ মুহূর্তে নিউ জিল্যান্ড দল সিরিজ স্থগিত করায় পাকিস্তানের ক্রিকেটারদের বিস্ময় ও হতাশার নানা চিত্রও ফুটে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভেতরের এই যন্ত্রণাকেই শক্তিতে রূপ দিতে বলছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।

সিরিজ ভেস্তে যাওয়ার পর শনিবার কড়া নিরাপত্তায় চার্টার্ড ফ্লাইটে পাকিস্তান ছেড়ে যায় নিউজিল্যান্ড দল। এ দিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও বার্তায় ক্রিকেট অনুসারীদের সমবেদনা জানান রমিজ।

তিনি বলেন, “আপনাদের সঙ্গে আজকে কথা বলার সবচেয়ে বড় উদ্দেশ্য হলো, আপনাদের বেদনা ও আমার বেদনা একই। আমরা একই যন্ত্রণার সঙ্গী। যা হয়েছে, পাকিস্তান ক্রিকেটের জন্য অবশ্যই ভালো নয়। তবে মূল ব্যাপার হলো, আগেও আমাদের এই ধরনের অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে। তার পরও আমরা সবসময় সামনে এগিয়েছি। আমাদের সেই উদ্যম আছে।”

“লড়াই করার ওই যে তাড়না, টিকে থাকার চেষ্টা, এটা নিয়ে আমরা দুনিয়াকে আমরা চ্যালেঞ্জ করব। আবারও আমরা চ্যালেঞ্জ করব। যদি আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তান আবার চাপে পড়ে যায়, তাহলে আমরা বেরিয়ে আসব আবারও। যদি সেটা নাও হয়, আমাদের সাহস ও বিশ্বাস আছে যে, ঘরোয়া ক্রিকেটে কাজ করেই আমরা বিশ্বমানের দল গড়তে পারব।”

“দলকে আমি বলব, এই হতাশা ও ক্ষোভ মাঠে বয়ে নিয়ে যেতে এবং পারফরম্যান্স দিয়ে জবাব দিতে। কারণ এটিই একমাত্র দাওয়াই। বিশ্বের সেরা দল হয়ে উঠলে সব দলই পাকিস্তানের সঙ্গে খেলতে লাইন ধরে দাঁড়িয়ে থাকবে। আমি চাই, সবাই এখান থেকে শিক্ষা নিয়ে সামনে এগোবে, সাহস রাখবে। হতাশার কিছু নেই। পাকিস্তান ক্রিকেট দলকে দুনিয়ার সেরা দল হয়ে উঠতে হবে যেন চ্যালেঞ্জ মোকাবেলা করা যায়।”

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button