শ্রীলঙ্কার দুই ক্রিকেটারের ওপর ভরসা কোহলির

অনুশীলনে নেমে পড়েছেন। ইংল্যান্ড থেকে ফিরে কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে দলের সবকিছু বুঝে নিয়েছেন কোচিং স্টাফদের থেকে। চলতি বছরের আইপিএলের দ্বিতীয় পর্বে একাধিক দলের মতোই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের দলেও বেশ কয়েকটি পরিবর্তন হয়েছে। অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন ও অ্যাডাম জম্পার পরিবর্তে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার আরসিবিতে যোগ দিয়েছেন। তারা হলেন- ভানিন্দু হাসরাঙ্গা ও দুশমন্থ চামিরা।

সোমবার (২০ আগস্ট) কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বিশেষ জার্সি পরে মাঠে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর। সেই জার্সির উদ্বোধনে বিরাট বলেন, “দলে কিছু পরিবর্তন হয়েছে। কেন রিচার্ডসন ও অ্য়াডাম জাম্পা প্রথম অংশে আমাদের সঙ্গে থাকলেও দ্বিতীয় অংশ নেই। তাদের বদলে আমরা যে দুইজন ক্রিকেটারকে দলে পেয়েছি তারা আরব দেশের পরিস্থিতিতে অনেক ম্যাচ খেলেছে। তাদের স্কিল আমাদের কাছে বড় সম্পদ।”

বিরাট কোহলির মতে, প্রথম পর্বে দল ভালো খেললেও দ্বিতীয় পর্বে একই ফর্ম ধরে রাখতে পারবে এমন ভ্রান্ত ধারণায় থাকতে চান না তারা। তাই দলের সবাইকে সতর্ক করে বিরাট বলেছেন, “প্রথম পর্বে দল ভালো খেলেছে মানেই দ্বিতীয় পর্বে ভালো খেলবে এমন ভাবার কারণ নেই। টানা সাত ম্যাচ জেতার পরও অষ্ঠম ম্যাচটাও একই উদ্যমে শুরু করতে হবে। মাঠের বাইরে অনেক হিসাব থাকে। কিন্তু খেলাটা মাঠে খেলতে হয়।”

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button