ইংল্যান্ড সফররত নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলে বোমাতঙ্ক!‌

কয়েকদিন আগেই নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। এবার বোমাতঙ্ক নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলে। বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে কিউয়ি নারী ক্রিকেটাররা। সিরিজ চলাকালীনই এই বোমাতঙ্কের কথা জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে- ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে এই সংক্রান্ত ই-মেইল এসেছে। একটি রিপোর্ট অনুযায়ী, নির্দিষ্ট করে হোয়াইট ফার্নসের উদ্দেশ্য কিছু উল্লেখ না করা হলেও গোটা বিষয়টি দুই বোর্ডকেই চিন্তায় ফেলেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

গত সোমবার (২০ সেপ্টেম্বর) রটে যায় এই বোমাতঙ্কের জেরে বাতিল করা হয়েছে নিউজিল্যান্ড নারী দলের অনুশীলন। যদিও খবরটি ভুল জানিয়ে একটি বিবৃতি দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সেখানে জানানো হয়েছে, তৃতীয় একদিনের আন্তর্জাতিক খেলতে লেস্টারে পৌঁছেছে কিউয়িদের নারী ক্রিকেট দল। সেদিন তাদের কোনও অনুশীলন ছিল না।

নিউজিল্যান্ড ক্রিকেটের বিবৃতিতে বলা হয়েছে, ‘‌মাত্র লেস্টারে পৌঁছেছে হোয়াইট ফার্নসরা। নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে দেওয়া হয়েছে। আমাদের এদিন কোনও ট্রেনিং ছিল না। তাই প্র্যাকটিস বাতিল হওয়ার খবর সম্পূর্ণ ভুল।’‌

স্থানীয় খবর সূত্রে জানা যায়, নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টের একজন সদস্যকে ভয় দেখানো হয়েছে। টিম হোটেলে বোমা রাখা হবে বলে ভয় দেখানো হয়েছে। নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট জানতে পারে- সিরিজ শেষ করে দেশে ফেরার সময় তাদের বিমানেও বোমা থাকতে পারে। তাতেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে শিবিরে। এই খবর ছড়িয়ে পড়ার পর নিজেদের হোটেলবন্দী করে ফেলে নিউজিল্যান্ড নারী দল। শুরু হয়েছে তদন্তও।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button