যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০২১ খ্রিষ্টাব্দ:

একাদশ জাতীয় সংসদের ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক আজ কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মূর্শেদী, জুয়েল আরেং, মাশরাফী বিন মোর্ত্তজা এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ১৪তম সভায় গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা এবং বাংলাদেশ টেনিশ ফেডারেশন ্এর সার্বিক কার্যক্রম সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

কমিটি নড়াইল জেলার দু’টি ক্রিকেট মাঠ বিশেষ বরাদ্দের মাধ্যমে জরুরি ভিত্তিতে সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে যুব উন্নয়ন অধিদপ্তরের জেলা ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাদের বিশেষ কোন কারণ ব্যতিত পাঁচ বছর অন্তর অন্যত্র বদলি বাধ্যতামূলক করার জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়া, জেলা পর্যায়ে টেনিস কোর্টগুলো সাধারণ খেলোয়ারদের জন্য উন্মুক্ত করে দেয়া, আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ ও অন্যান্য সকল সুযোগ সুবিধা বৃদ্ধিসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button