অনেক আগেই পিএসজি ছাড়তে ছেয়েছিলেন এমবাপ্পে!

এমবাপ্পে ও পিএসজি’কে নিয়ে আলোচনা-সমালোচনা যেন থামছেই না। বার্সেলোনা থেকে লিওনেল মেসির পিএসজিতে যাওয়ার পর দলটির মূল স্ট্রাইকার এমবাপ্পের দলবদল আলোচনাও নিয়ে কম হয়নি। অবশ্য দীর্ঘদিন আগে থেকেই ফরাসি এ তারকার রিয়াল মাদ্রিদে যাওয়া নিয়ে নানা গুঞ্জন উঠেছিল। কিন্তু শেষ পর্যন্ত স্বপ্নের ক্লাবে আর পাড়ি জমাতে পারেননি তিনি।

গ্রীষ্মকালীন বদলে এমবাপ্পেকে দলে ভেড়াতে পরপর তিনটি প্রস্তাব দিয়েছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে প্রত্যেক বারই প্রস্তাবগুলো প্রত্যাখ্যান করেছিল পিএসজি। ক্লাবটির সভাপতি নাসির আল খেলাইফি থেকে শুরু করে স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলেছিলেন ফরাসি জায়ান্টদের ছাড়তে চায় না এমবাপ্পে। তবে বিষয়টি অস্বিকার করে এবার ফরাসি এ ফরোয়ার্ড নিজেই ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিলেন।

ফ্রান্সের সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে এমবাপ্পে বলেন, ‘তখন আমি চলে যেতে চেয়েছিলাম। কারণ সেই মুহূর্তে আমি (চুক্তির) মেয়াদ বাড়াতে চাইনি। ক্লাব যেন দলবদলের অর্থ দিয়ে মানসম্পন্ন বিকল্প আনতে পারে।’

ক্লাব ছাড়ার বিষয়টি সত্যি হলেও রিয়াল মাদ্রিদের দেওয়া প্রস্তাবগুলোর বিষয়টি মিথ্যা বলে দাবি করেন এমবাপ্পে। তিনি বলেন, ‘আমি ছয় কিংবা সাতটি নতুন চুক্তির প্রস্তাব প্রত্যাখ্যান করেছি বলে দাবি করেছে অনেকেই এবং আমি (ক্রীড়া পরিচালক) লিওনার্দোর সঙ্গেও কথা বলতে চাই না বলেও দাবি করেছিল তারা। যা একেবারেই সত্যি নয়। বরং তারা (লিওনার্দো) আমাকে বলেছিল, কিলিয়ান তুমি এখন ক্লাব সভাপতির সঙ্গে কথা বলো। ’

আগামী মৌসুমে চুক্তি শেষ হবে এমবাপ্পের। ফরাসি এ তারকাকে দলে ভেড়াতে অপেক্ষায় রয়েছে কয়েকটি বড় ক্লাব। তবে এ দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button