সরফরাজ কেন পাকিস্তান দলে? ইনজামামের প্রশ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল নির্বাচন নিয়ে আলোচনা যেন থামছেই না। এবার দল নির্বাচকদের কড়া সমালোচনা করেছেন ইনজামাম-উল-হক। দেশটির সাবেক এই অধিনায়ক প্রশ্ন তুলেছেন সরফরাজ আহমেদকে দলে ফেরানো নিয়ে। ইনজামাম মনে করছেন, খেলানোর জন্য নয়, শুধু শুধু দলের সঙ্গে নিয়ে যাওয়া হচ্ছে অভিজ্ঞ এই কিপার-ব্যাটসম্যানকে।

আসছে বিশ্বকাপের জন্য পাকিস্তানের প্রথম ধাপের ঘোষিত দলে ছিলেন না সরফরাজ। গত শুক্রবার দলে তিনটি পরিবর্তন আনে দেশটির ক্রিকেট বোর্ড। সেখানে ফেরানো হয় সাবেক অধিনায়ক সরফরাজকে। তার সঙ্গে ডাক পান তরুণ হায়দার আলি ও ফখর জামান।

গত দুই বছর ধরেই টি-টোয়েন্টিতে পাকিস্তানের প্রথম পছন্দের কিপার রিজওয়ান। ২০১৯ সালের অক্টোবরের পর থেকে জাতীয় দলের হয়ে এই সংস্করণে সরফরাজ খেলেছেন কেবল দুটি ম্যাচ। রিজওয়ান সুস্থ থাকলে বিশ্বকাপে তাই সরফরাজের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

নিজের ইউটিউব চ্যানেলে আলাপচারিতায় শুক্রবার ইনজামাম বলেন, না খেলালে সরফরাজকে দলে নেওয়ার কোনো মানে নেই। “নির্বাচক কমিটি যদি পারফরম্যান্সের ভিত্তিতে দল নির্বাচন করতে চায়, তাহলে খেলোয়াড়দের বয়স এবং অন্যান্য বিষয় ভুলে যেতে হবে।”

“সরফরাজকে যখন খেলানোই হবে না, তাহলে কেন তাকে (বিশ্বকাপে) নিয়ে যাওয়া হচ্ছে? গত দুই বছরে সে (জাতীয় দলের হয়ে) কয়টি টি-টোয়েন্টি খেলেছে? সে একজন সম্মানিত সাবেক অধিনায়ক- তাকে দলে নেওয়া এবং না খেলানোর কোনো মানেই হয় না।”

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button