বিশ্বকাপে সেরা বোলার হবেন সাকিব: স্কটিশ অধিনায়ক

‘বি’ গ্রুপের লড়াই দিয়েই ওমানে আজ থেকে শুরু হচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওমান ও পাপুয়া নিউগিনি (পিএনজি)। একই দিনে দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ড খেলবে বাংলাদেশের বিপক্ষে। তবে মাঠে নামার আগেই স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েটজার জানিয়ে দিলেন, সাকিবই হবেন বিশ্বকাপের সেরা বোলার।

বর্তমান পারফরম্যান্স বিবেচনায় নিজের প্রতিদ্বন্দ্বীদের থেকে এগিয়ে আছেন সাকিব। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুর্দান্ত খেলেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। টুর্নামেন্টটির ফাইনাল খেলে যোগ দিয়েছেন দলের সঙ্গে। আজ স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে দেখা যাবে বাঁহাতি এ বোলারকে।

স্কটল্যান্ড অধিনায়কের মতে বিশ্বকাপের এবারের আসরে সেরা বোলার হবেন সাকিব এবং সেরা ব্যাটার হবে পাকিস্তানের বাবর আজম। তিনি বলেন, ‘আমি মনে করি এবারের বিশ্বকাপে সেরা বোলার হবে সাকিব আল হাসান আর বাবর আজম হবে সেরা ব্যাটার। ’

সাকিবের প্রশংসা করে স্কটল্যান্ড অধিনায়ক আরও বলেন, ‘বিশ্বের সেরা বোলারদের অন্যতম একজন সাকিব। তার বিরুদ্ধে খেলাটা আসলেই চ্যালেঞ্জিং।’

পারফরম্যান্স বিবেচনা করলে কোয়েটজারের প্রেডিকশন যুক্তিযুক্ত। বিশ্বের সেরা অলরাউন্ডারদের তালিকায় সবার আগে আসবে সাকিবের নামই। ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা এ তারকা ক্রিকেটার বল হাতে মুহূর্তেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। সংক্ষিপ্ত ফরম্যাটে উইকেট শিকারির তালিকায় রয়েছেন ওপরের দিকেই।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button