জয়ের বিকল্প নেই; ওমানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। এতে প্রতিযোগিতার মূলপর্বে ওঠার সমীকরণটাই কঠিন হয়ে গেছে বাংলাদেশের জন্য। মূলপর্বে খেলতে হলে গ্রুপপর্বের পরবর্তী দুই ম্যাচ ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের কোনও বিকল্প নেই।

এদিকে, এসব ম্যাচে শুধু জয় পেলেই হবে না, রান রেটেও অন্যদের চেয়ে এগিয়ে থাকতে হবে টাইগারদের। তাহলেই বিশ্বকাপের মূলপর্বে খেলার টিকিট পাবে বাংলাদেশ।

এমতাবস্থায় বাঁচা মরার এই লড়াইয়ে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হচ্ছে টাইগাররা। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ৮টায় মাঠে গড়াবে এই ম্যাচ।

বাংলাদেশ প্রথম ম্যাচে হেরে গেলেও ওমান নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৩০ রানের টার্গেট তাড়ায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে।

নিজেদের দ্বিতীয় ম্যাচে উভয় দলই চাইবে জয় ছিনিয়ে নিতে। বাংলাদেশ হেরে গেলে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় যাবে। আর ওমান জিতে গেলে বিশ্বকাপের মূল পর্বে তাদের খেলা অনেকটা নিশ্চিত হয়ে যাবে।

কঠিন সমীকরণের এই ম্যাচে বাংলাদেশ দলে পরিবর্তন আসতে পারে। ওপেনার সৌম্য সরকারের পরিবর্তে একাদশে জায়গা পেতে পারে মোহাম্মদ নাঈম। অন্যদিকে, বোলার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে ফিরতে পারেন নাসুম আহমেদও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম (সৌম্য সরকার), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নূরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ (নাসুম আহমেদ) ও মুস্তাফিজুর রহমান।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button