চায়না রেড ক্রসের সহায়তায় আজ দেশে আসছে সিনোফার্মের আরো ২ লাখ করোনা টিকা

সংবাদ বিজ্ঞপ্তি

২৬ অক্টোবর২০২১: বাংলাদেশ সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে চলমান কোভিড -১৯ টিকাদান কর্মসূচী বাস্তবায়নে সব ধরণের সহযোগিতা প্রদান করে আসছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। আর এই টিকাদান কার্যক্রম সফলভাবে বাস্তবায়নে পর্যায়ক্রমে কাজ করছে সোসাইটির প্রায় ১৫ হাজার দক্ষ স্বেচ্ছাসেবক।

তারই অংশ হিসেবে আজ ২৬ অক্টোবর (মঙ্গলবার) চায়না রেডক্রস ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যৌথ উদ্যোগে সিনোফার্মের আরো দুই লক্ষ টিকা বাংলাদেশে আসছে। যেটি পরবর্তীতে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করা হবে।

চলতি বছর ১২ মে প্রথমবার চীন সরকারে দেয়া উপহার হিসেবে ৫ লাখ ডোজ টিকা আসে বাংলাদেশে। এর বাইরে দেশটি থেকে ৩ কোটি ডোজ টিকা কেনার চুক্তিতে এ পর্যন্ত সিনোফার্মের টিকা এসেছে প্রায় আড়াই কোটি ডোজ।

বৈশ্বিক মহামারি করোনা নিয়ন্ত্রণে দেশের সব মানুষকে টিকার আওয়াতায় নিয়ে আসতে নানা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ সরকার। এরইমধ্যে দেশের ৪ শতাংশেরও বেশি মানুষের দুই ডোজ টিকা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি অব্যাহত আছে টিকা প্রদান নানা কর্মসূচিও। শতভাগ মানুষের টিকা নিশ্চিতের মধ্যদিয়ে করোনা নিয়ন্ত্রণে সরকারের অব্যাহত কার্যক্রমে আগামি দিনেও সহযোগী হয়ে কাজ করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button