আঞ্চলিকশীর্ষ নিউজ

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস যশোর জেলা প্রশাসনের মাসব্যাপী কর্মসূচি

????????????????????????????????????

মালিক উজ জামান, যশোর : জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর জেলা প্রশাসনের মাসব্যাপী কর্মসূচি গ্রহণস্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে যশোর জেলা প্রশাসন। রোববার বেলা এগারটায় কালেক্টরেট সভাকক্ষ অমিত্রাক্ষরে এ উপলক্ষে প্রস্তুতি সভা হয়। এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।
কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার চেতনা সম্পর্কিত ও জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ ও নাত প্রতিযোগিতা, মোনাজাত ও দোয়া মাহফিল, ক্রোড়পত্র প্রকাশ এবং প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী। সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনুরূপ কর্মসূচির আয়োজন করা হবে। আয়োজন করা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের প্রতিযোগিতা। ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। সকাল আটটায় বকুলতলায় বঙ্গবন্ধু ম্যুরালে জেলা প্রশাসনের পুষ্প স্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধাঞ্জলি প্রদান কর্মসূচি শুরু হবে। সম্মিলিত অংশ গ্রহণে থাকবে শোকর‌্যালি। এরপর আয়োজন করা হবে শোক দিবসের আলোচনা সভার। বাদ জোহর কালেক্টরেট মসজিদসহ সকল মসজিদে হবে দোয়া মাহফিল। সুবিধামতো সময়ে মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা করা হবে। উপজেলা পর্যায়েও উপজেলা নির্বাহী অফিসারদের আয়োজনে এসব কর্মসূচি পালিত হবে।
সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, স্থানীয় সরকার বিভাগের উপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশসক (সার্বিক) রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশসক (শিক্ষা ও আইসটি) মনোয়ার হোসেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আক্তারুজ্জামান, ডেপুটি সিভিল সার্জন নাজমুস সাদিক প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button