এম. এ সালামের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা


রাজনীতির ময়দানে এম. এ সালাম
ছিলেন বাস্তবিক একটি রোল মডেল

মরহুম এম. এ সালামের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা বলেছেন, রাজনীতির ময়দানে এম.এ সালাম ছিলেন বাস্তবিক একটি রোল মডেল। কারণ তিনি রাজনীতি করেছেন মানুষের কল্যাণের জন্য। এ লক্ষ্যে তিনি অনেকগুলো জনহিতকর প্রতিষ্ঠান গড়ে তোলেন। এ সব প্রতিষ্ঠান থেকে মানুষ যুগ যুগ ধরে উপকার ও সেবা লাভ করতে থাকবে। তার রাজনীতির উদ্দেশ্য ছিল মানবসেবা। সত্যিই তিনি ছিলেন একটি বাস্তবিক রোল মডেল।
বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সাবেক সভাপতি, হাতেখড়ি স্কুল এন্ড কলেজ, পাহাড়তলী কলেজ, ইউএসটিসি, সিলভার বেলস কিন্ডারগার্টেন, এম. এ সালাম প্রাথমিক বিদ্যালয় ইত্যাদিসহ অনেকগুলো মসজিদ, মাদরাসা, এতিমখানার প্রত্যক্ষ ও পরোক্ষ প্রতিষ্ঠাতা, বাংলাদেশ মুসলিম লীগের প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক, শিক্ষানুরাগী ও দানবীর মরহুম আলহাজ্ব এম. এ সালামের ১৯তম মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান গতকাল শুক্রবার বিকালে মুহুরীপাড়ায় অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম মহানগর মুসলিম লীগের নির্বাহী সভাপতি হাকীম এম শিহাবুদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন হাতেখড়ি স্কুল এন্ড কলেজের সাবেক প্রিন্সিপাল মোহাম্মদ মুহিবুল্লাহ মিঞা। এতে আরো বক্তব্য রাখেন সালাম-নূর মহিলা মাদরাসার সুপার মাওলানা আবু জাফর, জাহেদ সালাম বাপ্পী, এম. ওসমান গণি প্রমুখ। মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন মসজিদে রহমানের খতীব মাওলানা আফফান ভূঁইয়া।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button