চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন সদস্য (প্রকৌশল) ক্যাপ্টেন মোহাম্মদ মাহবুবুর রহমান, (ই), পিএসসি, বিএন

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) হিসেবে ক্যাপ্টেন মোহাম্মদ মাহবুবুর রহমান (ই), পিএসসি বিএন যোগদান করেন। তিনি বিদায়ী সদস্য (প্রকৌশল) কমডোর এম নিয়ামুল হাসান (এল), বিএন এর নিকট হতে ২২-১১-২০২১ তারিখ পূর্বাহ্নে দায়িত্বভার গ্রহণ করেন।

ক্যাপ্টেন মোহাম্মদ মাহবুবুর রহমান (ই), পিএসসি বিএন ১০ জানুয়রি ১৯৯৩ সালে বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান করেন এবং ০১ জুলাই ১৯৯৫ সালে ইঞ্জিনিয়ারিং শাখায় কমিশন লাভ করেন। কম্পিটেন্সি সার্টিফিকেট AR©‡bi পর তিনি বাংলাদেশ নৌ বাহিনীর বিভিন্ন ছোট, মাঝারি জাহাজ ও ফ্রিগেটে ইঞ্জিনিয়ার অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন।

ক্যাপ্টেন মাহবুব চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট) হতে যন্ত্রকৌশলে স্নাতক ডিগ্রী লাভ করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের একজন গ্রাজুয়েট এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল হতে মার্স্টাস ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি দেশে ও বিদেশে বিভিন্ন কোর্সে অংশগ্রহণ করেছেন।

তিনি চাকুরী জীবনে বিভিন্ন স্টাফ ও প্রশিক্ষণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি বাংলাদেশ নৌবাহিনীর প্রশিক্ষণ ঘাটি বানৌজা শহীদ মোয়াজ্জেমের ট্রেনিং কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ডকইর্য়াড এন্ড ইঞ্জিনিারিং IqvK©m লিঃ এ মহাব্যবস্থাপক(প্র্রোডাকশন) এবং চট্টগ্রাম ড্রাইডক লিঃ এ মহাব্যবস্থাপক (জাহাজ নির্মাণ) হিসাবে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক পরিমন্ডলে তিনি জাতিসংঘ মিশনে মিলিটারি অবজারভার হিসাবে জর্জিয়াতে এবং জাতিসংঘের শান্তি রক্ষী কন্টিনজেন্টের সদস্য হিসাবে সাউথ সুদানে নিয়োজিত ছিলেন। চট্টগ্রাম বন্দরে যোগদানের পূর্বে ক্যাপ্টেন মাহবুব পরিচালক (প্রকৌশল) হিসেবে বাংলাদেশ কোস্টর্গাড সদর দপ্তরে দায়িত্ব পালন করেন।

ব্যাক্তিগত জীবনে নাহার উন কাউসার তাঁর স্ত্রী এবং তিনি দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক । অবসরে তিনি বই পড়া সাঁতার কাটা এবং ক্রিকেট খেলা দেখতে পছন্দ করেন।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button