ডেড বল’ মুহূর্তে আম্পায়ার-মাহমুদুল্লাহর কী কথা হয়েছিল?

শেষ ৩ বলে পাকিস্তানের দরকার ৮ রান। ম্যাচ যেন বাংলাদেশের দিকে ঝুঁকে পড়েছে অনেকটাই। কারণ, উইকেটের দুই প্রান্তেই তখন দুই নতুন ব্যাটসম্যান। দারুণ একটা সুযোগ। কিন্তু চতুর্থ বলে ইফতেখার আহমেদ স্টেট ড্রাইভে ছক্কা হাঁকালেন। কিন্তু তখনো রোমাঞ্চ ছিল বাকি। কারণ, পরের বলেই ইফতেখারকে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ তুলে দিতে বাধ্য করেন মাহমুদুল্লাহ। ৪ বলের মধ্যে ৩ উইকেট নেই। আর তিনটিই ক্যাচ। এবার আর ক্যাচ ধরতে ভুল করেননি বাংলাদেশের ফিল্ডাররা। এরপর শেষ বলের সেই মহানাটক!

ব্যাটিংয়ে তখন মোহাম্মদ নওয়াজ। মাহমুদুল্লাহ বল করে ফেললেও, শেষ মুহূর্তে বল ছেড়ে দেন নওয়াজ। মেইন আম্পায়ার তানভীর আহমেদ ‘ডেড বল’ ঘোষণা দেন!

তবে সেই মুহূর্তটি নিয়ে বাংলাদেশি ক্রিকেটার থেকে শুরু করে ভক্তরাও হতাশ হন। তবে পরবর্তীতে সেই সময়ই আম্পায়ারের সঙ্গে মাহমুদুল্লাহকে বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায়।

ম্যাচ শেষে টাইগার অধিনায়কের কাছে জানতে চাওয়া হয়। সেই সময় আম্পায়ারের সঙ্গে কি কথা হয়েছিল। তিনি জানান, এটা কি ফেয়ার ডেলিভারি কিনা, শুধু তাই জানতে চেয়েছিলাম।

মাহমুদুল্লাহ বলেন, ‘আম্পায়ারের সঙ্গে আলোচনায় আমি শুধু জানতে চেয়েছিলাম, কারণ ও (নওয়াজ) শেষ মুহূর্তে মুভ করেছে। জাস্ট এটাই। এটা কি ফেয়ার বল, শুধু এটাই জানতে চেয়েছি। এর বাইরে কিছু না। তবে আম্পায়ারের কলই ফাইনাল। আমরা আম্পায়ারের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি। ’

উল্লেখ্য, সিরিজের শেষ টি-টোয়েন্টিতে শেষ বলে ৫ উইকেটের নাটকীয় জয় পায় পাকিস্তান। এরইফলে সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button