শীর্ষ নিউজ

হারানকলোনীর একমাত্র চলাচলের রাস্তা সামান্য বৃষ্টিতে হাটুপানি জমে একাকার


মালিক উজ জামান কাকা, যশোর : শঙ্করপুর হারান কলোনী এলাকায় সামান্য বৃষ্টিতেই রাস্তায় হাটু পানি জমে যায়। সহ¯্রাধিক মানুষ এ কারনে তীব্র সমস্যা ও দূর্ভোগের মধ্যে বসবাস করছে। শিশু নারী ও প্রবীণদের সমস্যা আরো বেশি। এদের চলাচলে অশেষ দূর্ভোগে পড়তে হচ্ছে।
জানা গেছে, শঙ্করপুর হারান কলোনী এখন জল পানিতে অবরুদ্ধ একটি এলাকা। রাস্তা পানির নীচে চলে যায় সামান্য বৃষ্টি হলেই। দীর্ঘদিন দাবি জানিয়েও কোন প্রতিকার পাচ্ছেনা এই এলাকার মানুষ। ুকঙ্করপুর হারান কলোনীর সাফিয়া (৪৫), জীবন (২৬), চাঁন (৫৭), জাহাঙ্গীর (৩৮), মোহন (৪০) সহ এলাকাবাসী জানান, অনেক দিন থেকেই শঙ্করপুর আশ্রমমোড় থেকে বাইলেন ভাংড়ি পট্টি থেকে আকবরের মোড় যাওয়ার পথে কালভার্ট পর্যন্ত রাস্তার অবস্থা খারাপ। হারান কলোনীর জাকির মিয়ার বাড়ির পাশ থেকে রেললাইন পর্যন্ত বেজায় করুণ দশা। সামান্য বৃষ্টি হলেই এখানে রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। বছরের পর বছর এই অচলাবস্থার সৃস্টি হলেও কেউ তার প্রতিকার করেনি। কোন কাউন্সিলর বা সমাজসেবী এদিকে নজর দেয়না। আমাদের দাবি নতুন কাউন্সিলর জন গুরুত্বপূর্ন এই বিষয়ে নজর দিয়ে রাস্তাটি ও ড্রেন বা পানি সরাতে উদ্যোগ গ্রহন করুক। নইলে ট্যাক্স দিতে দিতে নাগরিক হয়রান কিন্ত পৌরসেবা থেকে এই এলাকার মানুষ বঞ্চিত।
এলাকায় ৫০০ এর বেশি বসতঘর। আশে পাশের কয়েক সহ¯্র মানুষ রাস্তাটি নিয়মিত ব্যবহার করে। বিকল্প রাস্তা না থাকায় সকলকে বাধ্য হয়েই এই পথে চলাফেরা করতে গলদঘর্ম হতে হচ্ছে। বর্তমান কাউন্সিলর এদিকে নজর দেয়না অনুযোগ এলাকাবাসীর। তারা এবিষয়ে তার তরিৎ উদ্যোগের দিকে তাকিয়ে রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button