মালয়েশিয়ার ক্যাম্পে বাংলাদেশিদের সঙ্গে হাইকমিশনারের সাক্ষাৎ

মালয়েশিয়ার তেরেঙ্গানু প্রদেশে অবস্থিত আজিল ইমিগ্রেশন ক্যাম্পে থাকা বাংলাদেশিদের সাথে সাক্ষাৎ করেছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো গোলাম সারোয়ার। এসময় তিনি বাংলাদেশিদের সাথে কথা বলেন এবং তাদের মাঝে খাবার বিতরণ করেন। পরে ক্যাম্প কর্মকর্তাদের সাথে এক বৈঠক মিলিত হন।

তিনি বাংলাদেশিদের দ্রুত দেশে প্রেরণ এবং আইনি প্রক্রিয়ায় সম্ভব হলে তাদেরকে মালয়েশিয়াতে পুনরায় কাজে নিযুক্তির জন্য অনুরোধ করেন। ক্যাম্প কমান্ডার বন্দীদের বিষয়ে ক্যাম্পের উদ্যোগ ও কার্যক্রম তুলে ধরে আশ্বাস দিয়েছেন যে, যাদেরকে দেশে ফেরত পাঠানোর আদালতের আদেশ রয়েছে তাদেরকে  দ্রুত দেশে ফেরত পাঠানো এবং কাজে নিযুক্ত করার ক্ষেত্রে সম্ভাব্য আইনি প্রক্রিয়ায় সহযোগিতা করার। এসময় হাইকমিশনার উপস্থিত ক্যাম্প কর্মকর্তাদের সকলকে ধন্যবাদ জানান।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সেলর ২ মো. হেদায়েতুল ইসলাম মন্ডল এবং কমার্শিয়াল কাউন্সেলর মো রাজিবুল আহসান এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ক্যাম্পে  ৪৮ জন অপেক্ষমান বাংলাদেশিদের মধ্যে ২৩ জন আগামী ৩ ডিসেম্বর দেশে ফেরত যাবেন। অন্যান্যদের দেশে ফেরত প্রেরণ প্রক্রিয়াধীন আছে। অনেকের পাসপোর্ট নং না থাকায় প্রক্রিয়া সম্পন্ন করতে সময় লাগছে বলেও হাইকমিশন সূত্রে জানা যায়।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button