চট্টগ্রামশীর্ষ নিউজ

চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ এমপি’র সাদামাটা জীবন

চট্টগ্রাম:  আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্তা দিয়েছেন এলাকায় যার জনপ্রিয়তা বেশি এবং নেই কোনো বিতর্কিত কর্মকাণ্ড, সৎ ও নিষ্ঠাবান ব্যক্তিকেই দলের মনোনয়ন দেবেন। কথায় নই কাজেই পরিচয় দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী
প্রকৃতপক্ষে, জনপ্রিয়তার তুঙ্গে সৎ ও নিষ্ঠাবান চট্টগ্রাম ৮ আসন বোয়ালখালীর সংসদ সদস্য নোমান আল মাহমুদ এমপি। সম্প্রতি তার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ছবিতে দেখা যায় কোন প্রটোকল কিংবা দলীয় কোন নেতাকর্মী ছাড়া রিক্সায় চড়ে বাসায় থেকে বের হয় এই সংসদ সদস্য। ছবিতে পকেট থেকে ওয়ালেট বের করে রিক্সাওয়ালাকে তার ভাড়া চুকিয়ে দিতে দেখা যায়।
চট্টগ্রাম মহানগর যুবলীগনেতা এস এম আলাউদ্দিন বাবু বলেন, নোমান ভাইকে খুব কাছে থেকে দেখেছি এত সহজ-সরল সাদামাটা জীবন যাপন করেন যা বললে আপনাদের প্রতিবেদন অনেক লম্বা হয়ে যাবে। বঙ্গবন্ধুকে তো দেখিনি, বঙ্গবন্ধুর আদর্শ নোমান ভাইয়ের ব্যবহার ও চালচলনে পাওয়া যায়। সবসময়ই দেখেছি মসজিদের সাথে তার সম্পর্ক, আল্লাহভীরু নোমান ভাইকে সর্বদা দেখেছি সৎ কথা বলতে, সৎ পথে চলতে এবং তিনি সবসময় আমাদের সৎ উপদেশ দিয়ে দিকনির্দেশনা দিয়েছেন। বোয়ালখালী উপজেলায় এমন একজন সৎ ব্যক্তিকে খুঁজে বের করে মানুষের সেবায় নিযুক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
উল্লেখ্য, সাবেক ছাত্রনেতা ও যুবনেতা হিসেবে নোমান আল মাহমুদ অন্তত পাঁচ দশক ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত। তিনি ১৯৭১-৭৩ সালে সিটি কলেজ ছাত্রলীগের সদস্য ছিলেন। ১৯৭৪-৭৭ সালে তিনি মহানগর ছাত্রলীগের কমিটিতে শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৯ সালে তিনি যুবলীগের মহানগর কমিটির সদস্য হন। কেন্দ্রীয় যুবলীগের মোস্তফা মহসিন মন্টু ও ভুলু সরকারের কমিটির সময়কালে ১৯৮৭ সালে সম্মেলনের মাধ্যমে মহানগর যুবলীগের সভাপতি ও ১৯৯৪ সালে শেখ সেলিম-কাজী ইকবাল কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ১৯৯৭ সালে জাহাঙ্গীর কবির নানক-মির্জা আজম কমিটির সদস্য হন।
এছাড়াও, নোমান আল মাহমুদ প্রয়াত দুই এমপি মইনুদ্দিন খান বাদল ও মোছলেম উদ্দিন আহমদের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনিক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনি সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button