আঞ্চলিকশীর্ষ নিউজ

কর্ণফুলীতে ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম কর্ণফুলীতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় মাহমুদুর রহমান ফাহিম (২৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।
গতরাতে কর্ণফুলী থানা পুলিশের এএসআই তাজুল ইসলাম উপজেলার শিকলবাহা ইউনিয়নে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন।
 বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি মোঃ দুলাল মাহমুদ। গ্রেপ্তার মাহমুদুর রহমান ফাহিম (২৬) কর্ণফুলী উপজেলার শিকলবাহা মাষ্টারহাট এলাকার হারুনুর রশিদের ছেলে।
 জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি ব্যবহার করে অশালীন মন্তব্য করার অভিযোগে একই এলাকার মোঃ ইকবাল আল ফারুক (৩৫) শিকলবাহার পাঁচ যুবকের বিরুদ্ধে বাদী হয়ে ডিজিটাল আইনে এই মামলাটি করেন।
গত ৩ জুলাই চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দায়ের করেন। পরে মামলাটির তদন্ত করে প্রতিবেদন দেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এজাহারের বর্ণনায় জানা যায়, ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫, ২৬ ও ২৯ ধারায় দায়ের করা মামলায় পাঁচ জনকে আসামি করা হয়।
গ্রেপ্তার ব্যক্তি ব্যতিত বাকিরা হলেন কর্ণফুলী উপজেলার শিকলবাহা মাষ্টারহাট এলাকার হাজী আবদুর রহমানের ছেলে এজাজ আল ফারুক (৪০), হাজী ইব্রাহিম ফারুকের ছেলে আতিকুর রহমান শাকিল (২৭), সেকান্দর মিয়ার ছেলে আসিফ মাহমুদ (২৪) ও মোঃ আজমের ছেলে জাহেদ হাসান কে (২৪)। যার সাইবার পিটিশন নং-১৮৩/২০২২ইং। ওসি দুলাল মাহমুদ জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আসামিকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button