সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২১তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ৩০ নভেম্বর, ২০২১ খ্রিষ্টাব্দ:

একাদশ জাতীয় সংসদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২১তম বৈঠক আজ কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি) এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, কাজী কেরামত আলী, অসীম কুমার উকিল এবং শেরীফা কাদের বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে “বাংলাদেশ জাতীয় জাদুঘর বিল, ২০২১” সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং প্রয়োজনীয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর রিপোর্ট প্রস্তুত করে জাতীয় সংসদে উপস্থাপনের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।
মণিপুরী জনগোষ্ঠীর ঐতিহ্যমন্ডিত সাংস্কৃতিক উপাদান সংরক্ষণ এবং সংস্কৃতি উন্নয়ন ও বিকাশে গৃহীত পদক্ষেপসমূহ চলমান রয়েছে মর্মে বৈঠকে জানানো হয়।

বৈঠকে শিল্পকলা একাডেমীর কাজের মান বৃদ্ধির উদ্দেশ্যে শূণ্য পদ পূরণ ও প্রয়োজনীয় পদসৃজনের জোর সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক, বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট নজরুল গবেষক ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় যাদুঘর ও প্রতœতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক, গ্রন্থাগার অধিদপ্তরের পরিচালকসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button