আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন

৪ ডিসেম্বরঢাকা: আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষ্যে ‘আনস্টপেবল’ শিরোনামে আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রতিযোগিতায় অংশ নেন সারাদেশের প্রায় ৫শ’ আলোকচিত্রী। প্রতিযোগিদের পাঠানো প্রায় ২ হাজার ছবি থেকে সম্মানিত জুরী সদস্য প্রখ্যাত আলোকচিত্রী তাসলিমা আকতার, শফিকুল আলম কিরণ এবং এম রাকিবুল হাসান যাচাই ও বিচার প্রক্রিয়া শেষে ৩ জন বিজয়ী ও ৮ জনের নাম নাম ঘোষণা করেন। বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন মোহাম্মদ হেদায়েত সরকার, দ্বিতীয় স্থান এসএম আরিফুল আমিন এবং তৃতীয় স্থান অধিকার করেন মো. সাইফুল আমিন। প্রতিযোগিতায় নির্বাচিত ৫০টি ছবি নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়। যেখানে স্থান পেয়েছে করোনাকালীন ভয়াবহতাসহ সে সময়ের সাক্ষ্য দিচ্ছে এমন ছবি।

শনিবার বিকেল সাড়ে ৩টায় সোসাইটির জাতীয় সদরদপ্তরে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেডক্রস (আইসিআরসি) ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেডক্রস এন্ড রেডক্রিসেন্ট সোসাইটিস (আইএফআরসি) এর সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার। এছাড়াও সম্মানিত জুরী বোর্ডের সদস্যদের উপস্থিতিতে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন সম্মানিত অতিথিরা।

এসময় আরো উপস্থিত ছিলেন সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের পরিচালক ও কর্মকর্তারা। ‘আনস্টপেবল’ শিরোনামে আয়োজিত প্রদর্শনী চলবে ৪ ও ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button