পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৪তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ০৫ ডিসেম্বর, ২০২১ খ্রিষ্টাব্দঃ

একাদশ জাতীয় সংসদের ‘পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৪তম বৈঠক আজ কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রীএম, এ, মান্নান, মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীরউত্তম,বীরেনশিকদারএবংআদিবা আনজুমমিতা বৈঠকে অংশ গ্রহণ করেন।

সভাপতির বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বৈঠকে যোগদান করেন।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ ও ২০১৮-২০১৯ অর্থ বছরে যে সকলপ্রকল্পগ্রহণকরাহয়েছেএবং চলমান রয়েছে সে সকল প্রকল্প সমূহের আর্থিক ব্যয়ও বাস্তব অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রণালয় থেকে ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ ও ২০১৮-২০১৯ অর্থবছরপর্যন্ত যে সকলপ্রকল্পগ্রহণকরাহয়েছে সেসকলপ্রকল্পসমূহেরকাজ স্বচ্ছতা ও জবাব হিদিতারভিত্তিতেনির্ধারিতসময়েরমধ্যে সম্পন্নকরারজন্য কমিটি কর্তৃক সুপারিশকরাহয়।

এছাড়া, দেশেরদুর্যোগপ্রবণএলাকাচিহ্নিতকরেপ্রয়োজনীয়বরাদ্দপ্রদানেরজন্য কমিটিমন্ত্রণালয়কেসুপারিশকরে।

পরিকল্পনামন্ত্রণালয়েরসচিব,বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়নবিভাগেরসচিব, দুর্যোগব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রণালয়েরসচিব,পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনাবিভাগেরসদস্য,পরিকল্পনাকমিশনেরসদস্য, আর্থ সামাজিকঅবকাঠামোবিভাগেরযুগ্ম সচিব,বাংলাদেশ পরিসংখ্যানব্যুরোরমহাপরিচালক, দুর্যোগব্যবস্থাপনা ও ত্রাণঅধিদপ্তরেরমহাপরিচালকসহমন্ত্রণালয়এবংবাংলাদেশ জাতীয়সংসদ সচিবালয়েরসংশ্লিষ্টকর্মকর্তাগণ বৈঠকেউপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button