বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনির


৮৩তম জন্ম দিনে চট্টগ্রাম মহানগর যুবলীগের দোয়া ও মিলাদ মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ¯েœহধন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনি ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। ক্ষণাজন্মা এই মানুষটি তাঁর ছোট জীবনে নানাবিদ কর্মকা-ের মাধ্যমে জাতীয়ভাবে প্রতিভার পরিচয় দিয়ে গেছেন। ছাত্র রাজনীতি থেকে শুরু করে মুক্তিযুদ্ধ লেখক ও সাংবাদিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সকল ক্ষেত্রে তার সমাজতান্ত্রিক ভাবধারা বিজ্ঞান ভিত্তিক চিন্তাধারা সৃজনশীলতার পরিচয় পায়। বঙ্গবন্ধুর অনুপ্রেরণায় ষাটদশকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও আইয়ুব-মোনায়েম খানের বিরুদ্ধে তুমুল সংগ্রাম করে গেছেন। ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৭০’র সাধারণ নির্বাচন, ৭১’র মহান মুক্তিযুদ্ধে তিনি সক্রিয় ভূমিকা রেখেছিলেন। দৈনিক বাংলার বাণী, সাপ্তাহিক সিনেমা ও একটি দৈনিক ইংরেজী পত্রিকা পরিচালনার দায়িত্বে ছিলেন।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনির ৮৩তম জন্ম দিনে চট্টগ্রাম মহানগর যুবলীগের দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারস্থ মোসাফির খানা জামে মসজিদে বাদে আছর, মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনি সহ সকল শহীদদের মাগফেরাত কামানায়, জননেত্রী শেখ হাসিনার শতায়ু ও সুস্থতা কামনায় মুনাজাত করা হয়।
এসময় উপস্থিত ছিলেন আহ্বায়ক মোঃ মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম দিদার, যুগ্ম আহ্বায়ক মাহবুবুল হক সুমন, সদস্য এড. আনোয়ার হোসেন আজাদ, শাখাওয়াত হোসেন স্বপন, নেছার আহমেদ, আবু সাঈদ জন, মোঃ হেলাল উদ্দিন, নুরুল আনোয়ার, ছাবের আহমদ, আব্দুল আউয়াল, আবু বক্কর চৌধুরী, শেখ নাছির আহমেদ, সনত বড়–য়া, দেলোয়ার হোসেন দেলু, আজিজ উদ্দিন, ইকবাল ইকরাম শামীম, শাহেদুল ইসলাম সাহেদ, সাজ্জাদ আলী খান বাহাদুর, কাজল প্রিয় বড়–য়া, ইসতিয়াক আহমেদ চৌধুরী সাজিদ, হোসেন সরওয়ার্দ্দী, ওয়ার্ড সভাপতি সাধারণ সম্পাদকদের মধ্য আবসার উদ্দিন, মান্না বিশ্বাস, আহমেদ আব্দুর রহিম, শফিকুল হাসান রিপন প্রমুখ।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button