খেলা

মিরপুরের উইকেট নিয়ে ‘অসন্তোষ’ আইসিসির

ঢাকা, ১২ ডিসেম্বর ২০২৩ (বাসস) : মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টের উইকেটকে আজ ‘অসন্তোষজনক’ বলে আখ্যা দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
বৈরি আবহাওয়ার কারনে দ্বিতীয় দিনের পুরোটা ও তৃতীয় দিনের প্রথম সেশন ভেস্তে যাওয়া টেস্টে চারদিনে মোট ১৭৮ দশমিক ১ ওভার খেলা হয়। তারপরও এই টেস্টে ৩৬ উইকেটের পতন হয়। ম্যাচের একমাত্র ব্যাটার হিসেবে দুই ইনিংসেই ২০এর অধিক রান করেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলপস (৮৭ ও অপরাজিত ৪০)। ফিলিপসের ব্যাটিং নৈপুন্যে ৪ উইকেটে সিরিজের শেষ টেস্ট জিতে নেয় নিউজিল্যান্ড।
ম্যাচ কর্মকর্তাদের  উদ্বেগ এবং দু’দলের অধিনায়কদের সাথে পরামর্শ শেষে  আইসিসির কাছে নিজের প্রতিবেদন জমা দেন আইসিসির ম্যাচ রেফারি অস্ট্রেলিয়ার ডেভিড বুন। সেই প্রতিবেদন পর্যালোচনার পর একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে মিরপুরের ভেন্যুকে।
ডিমেরিট পয়েন্টের প্রতিবেদনটি পাঠানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে। আইসিসির এমন শাস্তির বিপক্ষে আপিল করার জন্য ১৪ দিন সময় পাবে বিসিবি।
মি. বুন বলেন, ‘মাঠের আউটফিল্ড খুবই ভালো ছিল এবং বৃষ্টিতেও কেশ  ভালো অবস্থায়ই ছিল। কিন্তু উইকেট দেখে মনে হয়েছে, এটা হয়তো অপ্রস্তুত ছিল। যথেষ্ট শক্ত ছিল না এবং প্রথম দিনেও ঘাসে ঢাকা ছিলো। প্রথম সেশন থেকে ম্যাচের বাকী অংশে বাউন্স ছিল অধারাবাহিক। অনেক ডেলিভারিতেই বল লাফিয়ে উঠেছে। ব্যাটাররা ফরোয়ার্ড হয়ে  খেলার সময় স্পিনারদের ডেলিভারিও ব্যাটারদের কাঁধের ওপর দিয়ে লাফিয়ে গেছে এবং কখনও কখনও খুব নিচু হয়েছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button