বিশেষ খবর

ভূমিমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে কাজ করব: হায়দার আলী রনি

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব হায়দার আলী রনি বলেছেন, ‘ সামনে জাতীয় নির্বাচন। কর্ণফুলী-আনোয়ারায় ভূমিমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে কাজ করব। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র কোন বিকল্প নেই। দেশের অর্জন, দুর্যোগ, দুর্বিপাক সব সময় আওয়ামী লীগই মানুষের পাশে থাকে।’

মহামারি করোনাকালীন সময়েও আওয়ামী লীগের নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মানব সেবায় নিজেদের সঁপে দিয়েছিল। ভবিষ্যতে আওয়ামী লীগ মানুষের পাশে থেকে মানুষের জন্য কাজ করে যাবে। ভূমিমন্ত্রী কর্ণফুলী আনোয়ারার জনগণের সাথে ছিলো, আছে এবং থাকবে। জনগণের সেবাই সরকার ও ভূমিমন্ত্রীর একমাত্র মূলমন্ত্র।

১১ সেপ্টেম্বর সকালে নগরীর বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাবেক এই সাধারণ সম্পাদক আরও বলেন, আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলকে এগিয়ে আসতে হবে। আজ বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে, একমাত্র সরকারের উন্নয়নের ধারাবাহিকতার জন্য। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও পদ্মাসেতু বিশ্বে মেগা স্ট্রাকচার হিসেবে বাংলাদেশকে নতুন করে পরিচয় করে দিয়েছে। শুধু তাই না এমন অনেক মেগা প্রোজেক্ট আছে যা আওয়ামী লীগ সরকার করেছেন। যা আমরা আগে কখনো চিন্তা করিনি।

গত ০৪ সেপ্টেম্বর সন্ধ্যায় দলীয় সভানেত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে  জানানো হয় চট্টগ্রাম দক্ষিণ জেলার পূর্ণাঙ্গ কমিটির সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে মফিজুর রহমান।

একই কমিটির সাংগঠনিক সম্পাদক পদ পাওয়া হায়দার আলী রনির বাড়ি কর্ণফুলী উপজেলার খোয়াজনগরে। অতীতে তিনি ছাত্রলীগ চরপাথরঘাটা ইউনিয়ন শাখার সভাপতি ছিলেন (১৯৯৪-২০০৩ সাল), বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা সদস্য (২০০৩-২০০৫ সাল), বাংলাদেশ আওয়ামী যুবলীগ কর্ণফুলী থানা শাখার আহ্বায়ক (২০০৫-২০০৯ সাল), বাংলাদেশ আওয়ামী লীগ কর্ণফুলী উপজেলা শাখার সাধারণ সম্পাদক (২০০৯-২০২৩ সাল), দীর্ঘ ১৪ বছর তিনি কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। একই সাথে বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সদস্য (২০১৮-২০২৩ সেপ্টেম্বর) ছিলেন।

দলের প্রয়োজনে রাজনৈতিক ভূমিকাঃ

দক্ষিণ জেলা আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক ১৯৯৩ সালে ছাত্র রাজনীতি দিয়ে পথচলা শুরু হয়। ২০০১ সালের জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে ভোটের প্রচারণায় অগ্রণী ভূমিকা রাখেন। ২০০৩ সালে কলেজ শাখার কমিটিতে ছাত্রলীগের নেতা ছিলেন। ২০০১ থেকে ২০১৯ সালের জাতীয় নির্বাচনে নৌকার জয়ের ধারা অব্যাহত রাখেন। বিএনপি জোট সরকার আমলে মামলা-হামলা ও বহু নির্যাতনের শিকার হন। এছাড়াও ১/১১ এর সময় আওয়ামী লীগের নেতা হিসেবে বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণ করে গণতন্ত্র পুনরুদ্ধার ও জননেত্রী শেখ হাসিনাকে মুক্তির লক্ষ্যে ভূমিকা পালন করেন। ২০১৪ সালে বিএনপির জ্বালাও পোড়াও আন্দোলন ঠেকাতে রাজপথে প্রতিরোধ গড়ে তোলেন। ২০১৮ সালের জাতীয় নির্বাচনে নৌকার বিজয়ে ভূমিকা রাখেন।

সামাজিক সংগঠনে দায়িত্ব পালন ও ভূমিকাঃ

হায়দার আলী রনি আয়ুব বিবি সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজ এর ভূমিদাতা, আয়ুব বিবি ট্রাস্ট ও আজিম হাকীম স্কুল এন্ড কলেজ এর ফাউন্ডার ও পরিচালক, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য। পারিবারিক ও রাজনৈতিক প্রেক্ষাপটে তাঁর পিতা মরহুম আয়ুব আলী ছিলেন আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী, মুক্তিযুদ্ধ চলাকালীন ছাত্র ও যুবকদের উদ্বুদ্ধ করেন। মুক্তিযোদ্ধাদের আশ্রয় ও খাবারের ব্যবস্থা করে ছিলেন। বড় ভাই আলহাজ্ব আজিম আলী বিশিষ্ট শিল্পপতি ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেড এর পরিচালক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button