খেলা

এমবাপ্পেকে বিক্রি করতে প্রস্তুত পিএসজি

এমবাপ্পের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল পিএসজির। তিনি জানিয়ে দিয়েছেন, ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ আর বাড়াতে চান না।

পিএসজিও তাকে বিক্রি করতে প্রস্তুত। প্যারিসের ক্লাবটি বলছে, ২০২৪ সালে ফ্রি এজেন্ট হয়ে যাওয়ার চেয়ে ফরাসি ফরোয়ার্ডকে বিক্রি করে দেওয়াই উত্তম। তাই চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই আসন্ন গ্রীষ্মে দলবদলেই এমবাপ্পেকে চড়া দামে বিক্রি করে দিতে চায়  পিএসজি।

এমবাপ্পের জন্য রিয়ালের প্রস্তাব রয়েছে। পিএসজি এটা কাজে লাগাতে চায়। তবে তাদের লক্ষ্য ছিল, ফরাসি তারকাকে চুক্তি শেষে আরও একবছর রেখে দেওয়ার প্রস্তাবে রাজি করানো। কিন্তু এমবাপ্পের আগ্রহ কম থাকায় ভিন্ন কৌশলে যেতে চায় ক্লাবটি।

সংবাদমাধ্যম লেকিপের দেওয়া তথ্যমতে, রিলিজ ক্লজ হিসেবে পিএসজির চাওয়া ১৫ কোটি ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৭৫৩ কোটি ৬২ লাখ টাকার বেশি।

এমবাপ্পেকে কেনা নিয়ে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হওয়ার পরও আগ্রহী রিয়াল। কয়েকদিন আগে এক সমর্থকের প্রশ্নের জবাবে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ জানিয়েছিলেন, এমবাপ্পেকে রিয়াল কিনতে চায়, তবে এ মৌসুমে নয়। মূলত তখনও এমবাপ্পেকে পিএসজির ছেড়ে দেওয়ার এই গুঞ্জন শোনা যায়নি।

মৌসুম শেষ হতেই ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করে কদিন আগেই রিয়াল ছেড়েছেন আরেক ফরাসি তারকা করিম বেনজেমা। তার শূন্যস্থান পূরণের জন্য একজন ফরোয়ার্ড প্রয়োজন রিয়ালের। সেই ফরোয়ার্ড যদি হন এমবাপে, তাহলে তো কোনো কথাই নেই।

তবে সেজন্য রিয়ালের অবশ্য কাঁড়ি কাঁড়ি অর্থ খরচ করতে হবে। ইতোমধ্যে ইংলিশ তারকা ফরোয়ার্ড হ্যারি কেইন, ব্রাজিলিয়ান রবার্তো ফিরমিনো এবং আর্জেন্টাইন লাউতারো মার্টিনেজসহ বেশ কয়েকজন তাদের পরিকল্পনায় রয়েছেন। ফলে এমবাপ্পেকে রিয়াল এই মৌসুমেই কিনতে আগ্রহ দেখাবে কিনা, সেটি এখনও নিশ্চিত নয়। সূত্র: বিবিসি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button