খুলনার আবু নাসের হাসপাতালের পরিচালক যশোরের সিভিল সার্জন আবু শাহীন


মালিক উজ জামান, যশোর : যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন সোমবার খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের পরিচালক হিসেবে যোগদান করছেন।
নতুন সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাসের দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত ভারপ্রাপ্ত সিভিল সার্জন হিসাবে ডেপুটি সিভিল সার্জন ডাক্তার সাইনূর সামাদ দায়িত্ব পালন করবেন। যশোরে সিভিল সার্জন হিসাবে দায়িত্ব গ্রহণের পর তিনি জেলা স্বাস্থ্য বিভাগের উন্নয়নের কাজ করেন শেখ আবু শাহীন। করোনা কালে তিনি দক্ষতার সাথে জেলার মানুষকে সেবা প্রদান করতে সক্ষম হন। ক্লিনিক গুলোকে ৫০ ভাগ স্বাস্থ্য বিধি নিয়ন্ত্রণসহ সেবার মান বৃদ্ধি করেন। যশোরে তার শেষ কর্মদিবসে চিকিৎসক-কর্মকর্তা, কর্মচারী, মেডিকেল রিপোর্টাস ইউনিটি, ইউএইচ এন্ড এফপিও ফোরাম, সদর উপজেলা, কেশবপুর ও শার্শা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফরা তাকে বিদায় সংবর্ধনা জানান।
শেখ আবু শাহীন ১৯৯৭ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। পরে ২০তম বিসিএস স্বাস্থ্য পাস করে প্রথম ২০০১ সালে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের মাধ্যমে কর্মজীবনে প্রবেশ করেন। পরে মেডিকেল অফিসার হিসাবে শালিকা ও চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করেন। ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, একই সালে সাতক্ষীরা মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক, ঢাকা জেলার সিভিল সার্জন ও সাতক্ষীরা সিভিল সার্জন হিসাবে দায়িত্ব পালন করেন। পরে ২০২০ সালের ১৬ জানুয়ারি তিনি যশোরের সিভিল সার্জন হিসাবে যোগদান করেন। ২০২১ সালে তিনি উপ-পরিচালক হিসাবে স্বাস্থ্য অধিদপ্তরে পদোন্নতি পান। করোনা উদ্ভূত পরিস্থিতির কারনে তিনি জেলা সিভিল সার্জনের চলতি দায়িত্ব পালন করা অবস্থায় ২০২২ সালের ৩ জানুয়ারি পদোন্নতি পান।
উল্লেখ্য, ২০২০ সালের ১৬ জানুয়ারি শেখ আবু শাহীন যশোরের সিভিল সার্জন হিসেবে যোগদান করেন। এ বছরের ৩ জানুয়ারি পদোন্নতি পান তিনি। সোমবার তিনি নতুন কর্মস্থলে যোগদান করার কথা।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button