টেস্ট ক্যারিয়ারের শেষ বলে চমক দেখালেন টেইলর

ক্রাইস্টচার্চে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে ফলোঅন করতে নামে টাইগাররা। সফরকারীদের ৯ উইকেট পতনের পর সবাইকে চমকে দিয়ে বোলিং করতে আসেন রস টেইলর। তৃতীয় বলেই আউট করে দেন ইবাদত হোসেনকে। ফলে গুঁটিয়ে যায় টাইগারদের ইনিংস। এরই মধ্য দিয়ে শেষ হয় এই কিউই তারকা ব্যাটসম্যানের টেস্ট ক্যারিয়ার।

সিরিজের দ্বিতীয় টেস্ট ইনিংস ও ১১৭ রানে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে একাই লড়েছিলেন লিটন কুমার দাস। হাঁকিয়েছেন শতকও। তবে শেষ রক্ষা হয়নি। এই হারের ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ ড্র হলো।

দিনের শুরুতে ফলোঅনে পড়া বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ৩৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। গুটিয়ে যায় ২৭৮ রানে। মাত্র ১১৪ বলে ১০২ রানের ইনিংস খেলেন লিটন দাস। অধিনায়ক মুমিনুল হক করেছেন ৩৭ রান। ৩৬ রান এসেছে নুরুল হাসান সোহানের ব্যাট থেকে।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের পক্ষে ৪টি উইকেট নিয়েছেন কাইল জেমিসন। নিল ওয়াগনারের শিকার ৩টি উইকেট। উল্লেখ্য, নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ১২৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button