শিল্পী সমিতির নির্বাচনে কে কার প্রতিদ্বন্দ্বী

২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এবার প্রতিদ্বন্দ্বিতা করছে দুই প্যানেল ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর-জায়েদ খান। পাশাপাশি স্বতন্ত্রভাবে কার্যনির্বাহী পদে লড়ছেন নাসরিন। শুরু থেকে প্যানেল দুটি একের পর এক চমক দিয়ে আসছিল। গতকাল বুধবার ঘোষিত দুই প্যানেলেই ব্যান্ড পার্টি বাজিয়ে মনোনয়ন জমা দেন প্রধান নির্বাচন কমিশনারের কাছে।

কাঞ্চন-নিপুণের প্যানেলে এবার সহ-সভাপতি পদে নির্বাচন করছেন চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। সহ-সাধারণ সম্পাদক পদে আছেন সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান। এছাড়াও কার্যকরী পরিষদের সদস্য হলেন অমিত হাসান, ফেরদৌস আহমেদ, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া ও সীমান্ত।

অন্যদিকে, মিশা-জায়েদ প্যানেলে সহ-সভাপতি পদে নির্বাচনে লড়ছেন ডিপজল ও রুবেল। সহ-সাধারণ সম্পাদক পদে আছেন সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেক জান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ পদে লড়বেন ফরহাদ হোসেন। এছাড়াও কার্যকরী পরিষদের সদস্য হলেন—রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আলীরাজ, আসিফ ইকবাল, বাপ্পারাজ, নাদের খান, চুন্নু, হাসান জাহাঙ্গীর।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) বইছে নির্বাচনের হাওয়া। শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে দিনভর সরগরম থাকছে এফডিসি। চলচ্চিত্রের শিল্পীরা নেমেছেন নির্বাচনের মাঠে। এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে আছেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

Print Friendly, PDF & Email

Related Articles

Back to top button