বিশেষ খবর

গোপালগঞ্জে শহীদ বুদ্ধজীবি দিবস পালিত

 

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১৪ ডিসেম্বর, ২০২৩ (বাসস): গোপালগঞ্জে  আজ থাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করা হয়েছে।
আজ সকাল ৯টায় গাপালগঞ্জ সদর উপজেলা চত্বরের জয়বাংলা পুকুর পাড়ে নির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।
জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ও জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার আল বেলী আফিফা শহীদের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এসময় শহীদের প্রতি সশস্ত্র সালাম জানানো হয়।
পরে জেলা পরিষদের পক্ষে জেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোট মুন্সী আতিয়ার রহমান, আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান এবং মুক্তিযোদ্ধাদের পক্ষে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, উপজেলা প্রশাসন, উদীচী শিল্পী গোষ্ঠীসহ জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে নেতৃবৃন্দ স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়।
পরে উপজেলা পরিষদের হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মুক্তিযোদ্ধারা ৭১ এর ১৪ ডিসেম্বর গণহত্যার নানান স্মৃতি চারণ করে এ দিনের তাৎপর্য তুলে ধরেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button