বিশেষ খবর

বরিশালে ভোট হচ্ছে শান্তিপূর্ণ: জেলা প্রশাসক

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে শান্তিপূর্ণভাবে। নগরীর ১২৬টি কেন্দ্র সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। বিরামহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের লাইন দেখা গেছে। বিশেষ করে নারী ভোটার উপস্থিত ছিলো লক্ষণীয়। তবে ইভিএম মেশিনে ভোটগ্রহণের গতি শ্লথ হওয়ায় ভ্যাপসা গরম আর প্রখর রোদে প্রাণ যায় যায় অবস্থা ভোটারদের। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তারা।

সকাল ৮টায় নগরীর রূপাতলী হাউজিং শহীদ আবদুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইসলামী আন্দোলন প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। পরে তিনি সকালের ভোটে সার্বিক চিত্রে সন্তোষ প্রকাশ করেন।

সকাল ৮ টায় নগরীর গোরস্থান রোড আবদুল মান্নান ডিডিএফ মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস। পরে তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

সকাল ১০টায় জিলা স্কুল কেন্দ্র পরিদর্শনকালে তাপস অভিযোগ করেন, আওয়ামী লীগের লোকজন সব কেন্দ্র দখলে নিয়েছে।

সকাল পৌঁনে ৯টায় নগরীর কালুশাহ সড়কের আলেকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন সাবেক মেয়র পুত্র স্বতন্ত্র প্রার্থী কামরল আহসান রূপন। এ সময় তিনি পলাশপুরের দুটি কেন্দ্রে তার পোলিং এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি বলে অভিযোগ করেন।

আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত সকাল সাড়ে ১০টায় নগরীর সরকারি বরিশাল কলেজ কেন্দ্রে ভোট দেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। কোথাও কোন সমস্যা তিনি দেখেননি। সব কিছু স্বাভাবিক। ভোটের ফল মেনে নেয়ার কথা বলেন তিনি।

বরিশালের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শান্তিপূর্ণ ভোট হচ্ছে বরিশালে। সব কেন্দ্রে নারী ও পুরুষ ভোটারের দীর্ঘ লাইন। শেষ পর্যন্ত এই ধারা অব্যাহত রাখার কথা বলেন তিনি। ইভিএমে শ্লথ গতিতে ভোটের বিষয়ে জেলা প্রশাসক বলেন, জাতীয় পরিচয়পত্র এবং ফিঙ্গার প্রিন্ট মিলিয়ে ভোটার নিশ্চিত হতে কিছুটা সময় লাগছে। তবে এই প্রক্রিয়া অত্যন্ত স্বচ্ছ। কেন্দ্রে গিয়ে ভোট না দিয়ে কেউ ফিরবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button