বিশেষ খবররাজনীতি

কাজী নাবিল আহমেদ হ্যাট্রিক জয়ী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৩ সদর আসনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী নাবিল আহমেদ বিজয়ী হয়েছেন। ব্যক্তি ইমেজ ও প্রার্থীর স্বচ্ছতায় ভোটাররা ভোট দিয়ে তাকে জয়ী করেছেন।

যশোর সদর উপজেলাবাসী মাত্রই জানেন কাজী নাবিল আহমেদ দূর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত উদার মানুষ। তিনি চাকুরি দেওয়ার নামে টাকা নেননা। তবে ভোটারদের মাঝে কষ্ট ছিল কাজী নাবিল আহমেদ কে পাওয়া যায়না। তবে দ্বাদশ জাতীয় নির্বাচনে তিনি ভোটারদের বিমুখ করেননি। তিনি গ্রামে গ্রামে ভোটারদের কাছে গিয়েছেন। আর কাছে পেয়েই ভোটাররা তাদের এমপিকে না পাওয়ার দু:খ ভুলেছে। ভোটের মাঠে সেই প্রভাব পড়েছে। হিন্দু মুসলিম সকলেই তার নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে সমর্থন যুগিয়েছেন। ব্যক্তি ইমেজ এ কাজী নাবিল দেশে অগ্রগণ্য একনাম। এ কারনে ভোটাররা ভোট দিয়ে কাজী নাবিল আহমেদ কে হ্যাট্টিক এমপি গড়েছেন।

যশোর সদর উপজেলার কয়েক জন ভোটার বলেছেন, তার বিরোধীরা তফশিলকালীণ সময়ে প্রচার করেন এমপিকে তো পাওয়া যায়না। তাকে ভোট দিয়ে লাভ কি। তাদের এই প্রচারনায় কিছু মানুষ তালও দেয়। এ কারনে ভোটের মাঠে কাজী নাবিল বিরোধী একটি বলিষ্ঠ বলয় গড়ে ওঠে। তবে ভদ্র উদার উন্মুক্ত মানুষিকতার কাজী নাবিল আহমেদ শেষ পর্যন্ত বিরোধী বলয়ের প্রচারকৃত উক্তির বিপক্ষে গ্রামে গ্রামে মানুষের কাছে চলে গিয়েছেন। আর তাতেই বাজিমাৎ।

তবে কাজী নাবিল আহমেদের পাশে থাকা মানুষ গুলোও খেটেছেন যথেষ্ট। এ সম্পর্কে কয়েকজন ভোটার বলেন সদর উপজেলা চেয়ারম্যান ফরিদ চৌধূৃরী, ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, বিপুলের আব্বা, মিন্টু ভাই, কাউন্সিলর অপু ভাই, মিলন ভাই, রিপন ভাই, এ্যাডভোকেট আসাদ ভাই, রাজিবুল ভাই, নয়ন ভাইরা বেশ পরিশ্রম করেছেন ভোটার পক্ষে আনতে। এর সাথে যুবলীগ নেতা মঈনুদ্দীন মিঠু, হাফিজুর রহমান, শহর যুবলীগের আহ্বায়ক মিলু, যুগ্ম আহ্বায়ক মেহেবুব রহমান ম্যানসেল, হিমেল, ডালমিলের সেলিমরা নৌকা প্রতীকের হায়ে কাজী নাবিলের পক্ষে প্রচন্ড পরিশ্রম করেছেন। এই পরিশ্রমে ছিলেন ৫ নং ওয়ার্ডের রেলগেট শ্রমিক ইউনিয়নের সভাপতি বিশ্বনাথ ঘোষ, সরোয়ার ব্যাপারী, আইয়ুব হোসেন, আব্দুর রশিদ, বাচ্চু, সাংবাদিক মালিকুজ্জামান কাকা, সাগর ভাসা, আব্দুর রাজ্জাক, রাজু মাস্টার, ৬ নং ওয়ার্ডের সার্জেন্ট বাবু প্রমুখ।

এই আসন থেকে টাকা তৃতীয়বার নির্বাচনে জয় লাভ করলেন কাজী নাবিল আহমেদ।

নির্বাচনে নৌকা প্রতীকের এই প্রার্থী পেয়েছেন এক লাখ ২১ হাজার ৭২০ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের প্রার্থী মোহিত কুমার নাথ পেয়েছেন ৬৪ হাজার ৫১১ ভোট।

রবিবার (৭ জানুয়ারি) আসনের বিভিন্ন কেন্দ্রের ভোট গণনা শেষে রাতে ঘোষিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।

যশোর-৩ (সদর) আসনে ১৮৯টি ভোট কেন্দ্রে ১৩১৫টি কক্ষে ভোটগ্রহণ হয়। এর মধ্যে পুরুষ কক্ষ ৬৩০টি ও মহিলা কক্ষ ৬৮৫টি। এ আসনে ভোটার সংখ্যা ৫ লাখ ৭৯ হাজার ৯৩৭ জন। পুরুষ ভোটার ২ লাখ ৯২ হাজার ৯৪৭ জন। মহিলা ভোটার ২ লাখ ৮৬ হাজার ৯৮৪ জন, হিজড়া ভোটার ৬ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button