চট্টগ্রামশীর্ষ নিউজ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ
প্রেস বিজ্ঞপ্তি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উপলক্ষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ সারাদিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করেছেঃ-

১৭ মার্চ ২০২৩ তারিখ সকাল ০৯.৩০ ঘটিকায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মাননীয় চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান এবং চবক এর সকল সদস্যবৃন্দ বন্দর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এতে চবক এর সকল সদস্য, বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ সভাপতি, সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কর্মকর্তা/কর্মচারী ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।
‘‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন
শিশুদের চোখ সমৃদ্বির স্বপ্নে রঙিন।’’

এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বেলা ১০.৪৫ ঘটিকায় শহীদ ফজলুর রহমান মুন্সি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর আলোচনা সভা, ‘‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’’ থিমের উপর রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। চবক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম. শাহজাহান, এনপিপি, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনী ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক ডকুমেন্টারী প্রর্দশন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে চবক এর আওতাধীন সকল মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং বন্দর হাসপাতালে অভ্যন্তরীণ রোগীদের উন্নতমানের খাদ্য পরিবেশন করা হয়। বিকাল ০৪ ঘটিকায় চট্টগ্রাম বন্দর র্স্পোটস কমপ্লক্সে এ শিশু কিশোর শিক্ষার্থীদের মধ্যে অভ্যন্তরীণ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। চবক এর সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম ফজলার রহমান বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button